এক টুকরো মেঘ
- শেখ রবজেল হোসেন ২৭-০৪-২০২৪

এক টুকরো মেঘ এসে ঘিরেছিলো,
আমাদের দু'জনের পথের চতুষ্কোণ;
তুমি পা বাড়ালে ঘরমুখো খুব অস্থিরতায়,
তোমাকে ছেড়ে অনেক দুর চলে যাচ্ছি।
তোমার লাল গালে মেঘের ছায়া পড়ে বিমূর্ত দেখাচ্ছিলো,
নাকি কোন আশংকার ছায়া পড়েছিলো মনে?
আমাকে যেতে হবে,যেতেই হতো,
তোমার হাত দুটোও আজ আর খালি নেই।
তবুও তুমি চাইলে পারতে আমার কব্জি ধরতে,
ইচ্ছে হয় আমিও জাপটে ধরি তোমায়;
মাঝে মাঝেই আমি ভুলে যাই পিছুটান,
তোমার ওই চোখেই আমার অস্তিত্ব খুঁজে পাই।
আমি ঠিকানা খুঁজি না আমার কখনও,
তোমাকেই খুঁজি যেখানে ঠিকানা আমার;
আমি কল্পনায় গড়ি তোমার আমার পরিণয়,
এক টুকরো মেঘ এলোমেলো করে দেয় স্বপ্ন আমার।
তুমি অস্থিরতায় থাকো সারাক্ষণ,
হয়তো এখনই প্রবল বর্ষনে ভিজিয়ে দেবে প্রেম দু'জনার;
ফেরার পথটা বড্ড পিচ্ছিল হবে এখন,
এক টুকরো মেঘ ভেজাতে পারে মোদের।
তুমি যেও না,
জাপটে ধরো আমায়;
এক টুকরো মেঘ ঘিরে আছে মোদের সারাক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।